তমদ্দুন মজলিস পদক পাচ্ছেন অধ্যাপক মুহাম্মদ আবদুস সামাদ

ফরিদপুর এক্সপ্রেস ডটকম :
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে- এ বছর তমদ্দুন মজলিসের শান্তি পদক পাচ্ছেন অধ্যাপক মুহাম্মদ আবদুস সামাদ।
ঐতিহাসিক ভাষা আন্দোলনের স্থপতি সংগঠন তমদ্দুন মজলিসের পক্ষ থেকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে সমাজ-সেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিশিষ্ট সমাজসেবক, সংগঠক, শিক্ষানুরাগী ও শিক্ষাবিদ অধ্যাপক মুহাম্মদ আবদুস সামাদকে শান্তি পদক ২০১৭ প্রদান করা হবে। এ শান্তি পদক প্রদান অনুষ্ঠান আগামী ২ ডিসেম্বর ২০১৭ শনিবার বিকাল ৩ টায় বাংলাদেশ ফটো-জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত হবে।

অধ্যাাপক মুহাম্মদ আবদুস সামাদ সমাজ-সেবায় এক অবিস্মরণীয় নাম। তিনি প্রায় শতাধিক প্রতিষ্ঠানের সভাপতি ও সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি দক্ষিণাঞ্চলের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ফরিদপুর মুসলিম মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা এবং ১৯৮১ সাল থেকে অদ্যবধি সম্পাদকের দায়িত্ব অত্যন্ত সুনামের সাথে পালন করছেন। এ ছাড়াও তিনি যেসব সমাজসেবা মূলক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত তন্মধ্যে ফরিদপুর মুসলিম মিশন কলেজ, বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, ফরিদপুর হার্ট ফাউন্ডেশন, ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন, বাংলা একাডেমী, বাংলাদেশ জাতীয় গ্রন্থকার সমিতি, নজরুল একাডেমী, তমদ্দুন মজলিস, বাংলাদেশ ইতিহাস সমিতি, বাংলাদেশ ক্যান্সার সোসাইটি, বাংলাদেশ প্রবীণ হিতৈশী সংঘ, আঞ্জুমান মুফিদুল ইসলাম, বাংলাদেশ সংস্কৃতি চর্চা কেন্দ্র প্রমুখ বিশেষভাবে উল্লেখযোগ্য।

অধ্যাপক মুহাম্মদ আবদুস সামাদ সমাজ-সেবায় অসংখ্য পুরস্কার লাভ করেছেন। তন্মধ্যে ১৯৯৬ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে জাতীয় সমাজসেবা পদক প্রদান করে সম্মানিত করেন এবং তিনি ১৯৯১ সালে ফরিদপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষক পুরস্কার লাভ করেন।