সালমা বেগমের ন্যায় হবে কি? রাজবাড়ীর নতুন এসপি

রাজবাড়ী:

আসমা সিদ্দিকা মিলি,বিপিএম-সেবা’কে রাজবাড়ী পুলিশ সপারে নিয়োগ এবং এসপি সালমা বেগম, পিপিএম-সেবা’কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদে বদলী করা হয়েছে ।

২৫ শে ফেব্রুয়ারী-২০১৮ তারিখে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ ইলিয়াস হোসেন স্বাক্ষরিত ২৪৪ নম্বর প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের পুলিশ সুপার(এসপি) পদমর্যাদার ১৮কর্মকর্তাকে বদলী করা হয়েছে ।

উক্ত প্রজ্ঞাপনে একই আদেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি’র) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন ডিভিশন) আসমা সিদ্দিকা মিলি,বিপিএম-সেবা’কে রাজবাড়ী জেলার পুলিশ সুপার নিয়োগ করা হয়েছে । সেই সাথে রাজবাড়ীর বর্তমান পুলিশ সুপার সালমা বেগম, পিপিএম-সেবা’কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদে বদলী করা হয়েছে ।

উল্লেখ্য, আসমা সিদ্দিকা মিলি মাগুরা জেলার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা এম এ হামিদ মিঞা ও রিজিয়া খানমের এক কৃতি সন্তান । আসমা সিদ্দিকা মিলি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন । ২০০৫ সালে ২৪তম বিসিএস পরীক্ষায়(পুলিশ)ক্যাডারে উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশে যোগদান করেন । তিনি জাতিসংঘ শান্তি মিশনে কন্টিনজেন্ট কমান্ডার হিসেবে ডি আর কঙ্গোতে সুনামের সাথে দায়িত্ব পালন করে জাতিসংঘ শান্তিপদকে ভূষিত হন ।

২০১৭ সালে ভাল কাজের স্বীকৃতি স্বরূপ আইজি ব্যাচ প্রাপ্ত হন । এ বছর পুলিশ সপ্তাহ-২০১৮ তে তিনি গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণে প্রশংসনীয় অবদানের জন্য ‘বাংলাদেশ পুলিশ পদক বিপিএম-সেবা’ পদকে ভূষিত হন । রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে গত ৮ই জানুয়ারী পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসমা সিদ্দিকা মিলিকে বিপিএম-সেবা’ পদক পরিয়ে দেন । দেশ ও জনগনের সেবা করার জন্য আসমা সিদ্দিকা মিলি সকলের দোয়া প্রার্থনা করেছেন ।

ref:71 sangbad