মুক্ত হাওয়ার বিনোদন মিলবে এবার ফরিদপুরের গেরদায়

সন্টু কুমার র্বমণ :

কর্মমুখী জীবনে শত ব্যস্ততার মধ্যে প্রয়োজন রয়েছে একটু বিশ্রামের, ছুটির দিনে প্রিয়জনদের সঙ্গে কিছুটা সময় ঘুরেফিরে কাটানোর মধ্যেই লুকিয়ে থাকে চির আনন্দ। আর এই দিনগুলোকে আনন্দময়ী করে তুলতে দিনে দিনে গড়ে উঠছে বিভিন্ন ধরনের মনোরম পার্ক ও নানা ধরনের পিকনিক স্পট। তবে এগুলোর মধ্যে অনেকটায় ঘুরতে ফিরতে অনেককেই অর্থের বেগ পেরুতে হয়। যেখানে অনেককেই আর্থিকভাবে পড়তে হয় বিপাকে।
বিনোদন উপভোগে যাতে কোন রকমে না পড়তে হয় অর্থের সংকটে সে জন্য ফরিদপুর সহ অন্যান্য আনন্দমুখী মানুষের আনন্দময় সময়টাকে আনন্দে ভরিয়ে দেওয়ার জন্য এক মনোরম শীতল ছায়ানট স্থান তৈরি করা হয়েছে ফরিদপুর জেলার কোতয়ালি থানার গেরদা গ্রামে। যেখানে রয়েছে নানা ধরনের গাছপালার প্রাকৃতিক সমারোহ । শিশুদের খেলার জন্য রয়েছে দোলনাসহ নানা খেলনা।
এছাড়া রয়েছে ঘোড়া, ময়ূর, রাজহাঁস সহ নানা প্রাণী। রয়েছে দুই পাশ দিয়ে বয়ে যাওয়া সুবিশাল লেক।স্থানটির মালিক সৈয়দ ইয়াদ্গার সুলতান এবং তার ভাই বিশিষ্ট শিল্পপতি সৈয়দ ইনাম সুলতান জানান সাধারন মানুষের বিনোদনের জন্যই তাদের এই প্রচেষ্টা। তিনি আরো বলেন সকলে যাতে বিনামূল্যে প্রিয়জনদের নিয়ে তাদের আনন্দের সময়টুকো আর মনোরম পরিবেশে কাটাতে পারে সেজন্যই তাদের এই প্রচেষ্টা।

#
20/8/18