চরভদ্রাসনে করোনা আক্রান্ত প্রথম রোগী সুস্থ

মো. মনির হোসেন পিন্টু,চরভদ্রাসন(ফরিদপুর)প্রতিনিধি:
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় (কোভিড-১৯) করোনাভাইরাস আক্রান্ত প্রথম মহিলা করোনারোগী সুস্থ হয়েছেন। আজ বুধবার (১৩মে) বিকালে উপজেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাফিজুর রহমান বলেন, গত ২০এপ্রিল উপজেলা সদর ইউনিয়নের বালিয়া ডাঙ্গী গ্রামে ঢাকা থেকে আসা এক নারীর নমুনা সংগ্রহ করলে তার শরীরে করোনা ভাইরাস জীবানু আছে বলে আমরা নিশ্চিত হই।

পরে, উপজেলা স্বাস্থ বিভাগ ও উপজেলা প্রশাসন ঐদিনই উক্ত করোনা আক্রান্ত নারীর বাড়ি সহ আশেপাশের আরো বেশ কয়েকটি বাড়ি লক ডাউন ঘোষনা করে তাৎক্ষনিকভাবে তাদের খাদ্যদ্রব্য ও চিকিৎসা সহ যাবতীয় প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করেন।

এদিকে, করোনা আক্রান্তরোগীর ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন সম্পূর্ণ করে তার প্রথম ও দ্বিতীয় বার নমুনা সংগ্রহ করা রিপোর্ট পজেটিভ আসলে উপজেলা স্বাস্থ্য বিভাগ তাকে সুস্থ ঘোষনা করেন।

উপজেলা স্বাস্থ বিভাগ সূত্রে জানা যায়, ৩এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত উপজেলা থেকে নমুনা সংগ্রহ করে পাঠানো ১৬৪ জনের মধ্যে ১৫২ জনের রিপোর্ট আমাদের হাতে এসেছে। এর মধ্যে এক জনের পজেটিভ, ১৫০ জনের নেগেটিভ ও একজন সুস্থ হয়েছেন। এছাড়া বাকি বারো জনের রিপোর্ট এখনো আমাদের হাতে এসে পৌঁছায়নি।
#