পর্ব-০২ : ফরিদপুরে সমবায় অফিসার বিরাজ কুন্ডের বিরুদ্ধে সমবায় দিবসের অর্থ নয় ছয়ের অভিযোগ !

সাইমুর রহমান , প্রতিনিধি, ফরিদপুর:
জাতীয় সমবায় দিবস প্রতি বছর নভেম্বর এর প্রথম শনিবার পালিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় জাতীয় সমবায় দিবস গত ৭ নভেম্বর ২০২০ইং ফরিদপুর কবি জসীম উদ্দিন হলে পালিত হয়। এ উপলক্ষে দিবসটি উদযাপনে বিভিন্ন উপ-কমিটি গঠন করেন ফরিদপুর জেলা সমবায় কার্যালয়,ফরিদপুর। উক্ত দিবসের বিভিন্ন খরচের দায়িত্ব ও বিভিন্ন সমিতি হতে চাঁদা বা অনুদান আদায় করেন ফরিদপুর সদর উপজেলার সমবায় অফিসার বিরাজ মোহন কুন্ডু। উক্ত দিবসের মুল অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফরিদপুর জেলার সমবায় আন্দোলন এর মুখপাত্র সংগঠন ফরিদপুর জেলা সমবায় ইউনিয়ন এর চেয়ারম্যান শেখ ফয়েজ আহমেদ।

উক্ত সমবায় দিবস পালনে জোড়াতালি দিয়ে দিবসটি পালন করা হলেও ফরিদপুর সদরের বিভিন্ন সমিতি থেকে লক্ষাধিক টাকা অনুদান আদায় করে নয়ছয় করে অনুষ্ঠান সমাপ্ত করেন বলেন অভিযোগ সমবায়ী সংগঠন ফরিদপুর জেলা সমবায় ইউনিয়নের। ইউনিয়ন এর সদস্যরা সমবায় দিবসের অর্থে হিসাব চাইলে তিনি তা দিতে গড়িমসি করেন বলে অভিযোগ সমবায়ীদের ।

এ বিষয়ে সমবায় সমন্বয় সংগঠন- ফরিদপুর জেলা সমবায় ইউনিয়ন এর সাধারণ সম্পাদক এডভোকেট রউচ উদ্দিন সোহেল ও মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ এনায়েত হোসেন লিটন স্বাক্ষরিত ,যাহার স্বারক নম্বর -৪/২০২১,তারিখ-২৬/০১/২০২১ইং তারিখ মুলে রেজিস্ট্রি ডাকযোগে উক্ত দিবস উদযাপন কমিটির অর্থ বিষয়ক উপ-কমিটির আহবায়ক ও ফরিদপুর সদর উপজেলা সমবায় কর্মকর্তা বিরাজ মোহন কুন্ডুকে দিবসের অর্থ খরচের হিসাব চেয়ে ও সভা আহবানের জন্য অনুরোধ জানালেও তিনি তাদের কোন হিসাব দেন নাই বলে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে ফরিদপুর জেলা সমবায় ইউনিয়ন এর মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ এনায়েত হোসেন ফরিদপুর এক্সপ্রেস কে জানান, আমরা ইউনিয়নের সিদ্ধান্ত অনুযায়ী হিসাব দেওয়ার জন্য অনুরোধ জানালে তিনি পাল্টা ক্ষুব্দ হয়ে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন।

এ বিষয়ে ফরিদপুর সদর উপজেলার সমবায় অফিসার জনাব বিরাজ মোহন কুন্ডুর সাথে যোগাযোগ করা হলে তিনি চাঁদা বা অনুদান আদায় করার কথা অস্বীকার করেন।

এ বিষয়ে ফরিদপুর জেলা সমবায় ইউনিয়ন এর সভাপতি সভাপতি শেখ ফয়েজ আহমেদ জানান, আমাদের ইউনিয়ন এর সদস্য ও সমিতি থেকে অনুদান নিয়েছেন তার প্রমান আমাদের হাতে রয়েছে। তদন্ত হলে আমরা প্রমান দিবো তিনি টাকা নিয়েছেন। # ৩য় পর্ব আসছে ……..