ফরিদপুর সদর হাসপাতালের সামনে পরিবেশ নষ্ঠ করে নতুন স্থাপনা ,নাগরিকদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া

ফরিদপুর জেলার প্রাচীনতম ঐতিহ্যবাহী জেনারেণ হাসপাতাল ( সদর হাসাপাতাল নামে পরিচিত) এর আলোচনা শেষ হয়েও শেষ হচ্ছে না । নানা সংকটে প্রতিষ্ঠানটি থাকলেও নতুন করে আবার আলোচনায় এসেছে হসপাতালের মুল ভবনে প্রবেশ পথের সম্মুখে রোগীদের গাড়ী পাকিং এর স্থানে ভবনের সৌন্দর্য ¤øান করে নতুন স্থাপনা তৈরির কার্যক্রম শুরু করেছেন কর্তৃপক্ষ। লকডাউনের এই মুহুর্তে অনেকটা হঠাৎ করেই এই কাজ শুরু করেছে বলে অভিযোগ উঠেছে শহরের অভিজ্ঞ মহলে।

এ বিষয়ে বে-সরকারী ভোক্তা অধিকার সংগঠন ক্যাব ফরিদপুর শাখার সভাপতি শেখ ফয়েজ আহমেদ আমাদের জানান, ফরিদপুর সদর হাসাপাতালটি মুল গেটের ভবনের সামনে নকশা বহিভুর্ত নতুন স্থাপনা হচ্ছে বলে আমাদের ধারনা। সরকারী ভবনের সামনে নতুন স্থাপনা ইচ্ছে হলেই করা যায় না বলে আমরা জানি। এই নির্মান অব্যাহত রাখা হলে হাসপাতাল এর পরিবেশ ও সৌন্দর্য্য নষ্ঠ হবে । হাসপাতালে অনেক অব্যবহৃত স্থান রয়েছে,প্রয়োজন হলে অন্য কোথাও করা যেতে পারে।

এ বিষয়ে সাংবাদিকরা জেলার দায়িত্বপ্রাপ্ত সিভিল সার্জন এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমি খোঁজ নিয়ে ব্যবস্থা নিবো । নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান,সিভিল সার্জন এর সম্মতিক্রমে উক্ত কাজ হচ্ছে।

ফরিদপুর জেলার শহরের শিক্ষক,সাংবাদিক,অধিকারকর্মী,অনলাইন একটিভিস্টরা তাদের প্রতিক্রিয়ার ক্ষুব্ধ মত প্রকাশ করে উক্ত নির্মান কাজ বন্ধ করার দাবী জানিয়েছেন।#