বিজ্ঞপ্তি : জামিনদার শহিদুল করিম কর্তৃক ব্যাংকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ প্রচারের প্রতিবাদ

পলাতক ঋণ বিনিয়োগ গ্রহীতার জামিনদার জনাব শহিদুল করিম কর্তৃক ফরিদপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ প্রচারের প্রতিবাদ

# সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে, দি ফরিদপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লিঃ,ফরিদপুর এর বিরুদ্ধে একটি ষড়যন্ত্রকারী কুচক্রী মহল ব্যাংকের কার্যক্রমে নানা ভাবে বাধা বিপত্তি সৃষ্টি করে যাচ্ছে। তাদেরই প্রলোভনে ও ষড়যন্ত্রে অংশ নিয়ে অত্র ব্যাংকের একজন পলাতক ঋণ বিনিয়োগ গ্রহীতা রানা আহমেদ, পিতাঃ সেকেন্দার আলী,খা পাড়া,ফরিদপুুর এর জামিনদার জনাব শহিদুল করিম,পিতা ঃ রেজাউল করিম,সাং হাফেজ ডাঙ্গী ,দক্ষিণ চরমাধবদিয়া, পোঃ বাকিগঞ্জ, থানাঃ কোতায়ালী,জেলাঃ ফরিদপুর ব্যাংকের ঋণের পাওনা ৩,৯৪,১২৮/- (তিন লক্ষ চুরানব্বই হাজার একশত আঠাশ) টাকা মাত্র আত্মসাৎ করার কু-মতলবে দায় অস্বীকার করে প্রতারণা পূর্বক অত্র ব্যাংকের বিরুদ্ধে ও ব্যাংক কর্তৃপক্ষের বিরুদ্ধে বিভিন্নস্থানে মিথ্যা অভিযোগ করেছেন মর্মে আমরা অবগত হয়েছি। তিনি গত ১৩/০৪/২০২১ইং তারিখে ব্যাংকে এসে ব্যাংক কর্মকর্তাদের উপর চাপ প্রয়োগ করে তার জমা সিকিওরিটি মানি ফেরত এর জন্য চড়াও হয়ে দেখে নেওয়ার হুমকি দিয়ে চলে যান। তিনি ব্যাংক কর্মকর্তাদের বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। তাহার সকল চুক্তিনামা/দলিলাদী ব্যাংকে সংরক্ষিত রয়েছে।

উল্লেখ্য, ফরিদপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লিঃ,ফরিদপুর এর একটি ঋণের জামিনদার থাকায় পলাতক ঋনের টাকা পরিশোধ না হওয়ায় গত ১১/০৪/২০২১ইং তারিখে তাহাকে ব্যাংকের প্রোগ্রমা কো-অর্ডিনেটর স্বাক্ষরিত চিঠি দিয়ে তাহার জমাকৃত সঞ্চয় ফেরত এর বিষয়ে লেনদেন স্থগিত করে জানিয়ে দেয়া হলে তিনি ক্ষিপ্ত হয়ে ব্যাংকের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা অভিযোগ করেছেন এবং উক্ত মিথ্যা অভিযোগ কিছু অনলাইন ও পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। তিনি (শহিদুল করিম) ব্যক্তিগতভাবে আক্রোশ মুলক মিথ্যা বক্তব্য যাহা দু:খ জনক। অত্র ব্যাংক কর্তৃপক্ষ গত ১৩/০৪/২০২১ইং তারিখ এর মিথ্যা অভিযোগ ও মিথ্যা,ভিত্তিহীন সংবাদ প্রচারের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সাথে বিষয়টি নিয়ে যোগাযোগ করে পরবর্তীতে ব্যাংকের পক্ষে উক্ত জনাব শহিদুল ইসলাম এর বিরুদ্ধে কোতয়ালী থানায় একটি অভিযোগ দাখিল করা হয়। যাহা এখন তদন্ত পর্যায়ে রয়েছে। ফরিদপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লিঃ এর কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা অব্যাহত রেখেছে এবং তাদের অপচেষ্টা ও অপপ্রচারের কারনে দীর্ঘদিনের বিনিয়োগকৃত ঋণ আদায় কার্যক্রম হুমকিতে পড়তে পারে এবং সুযোগ সন্ধানী কতিপয় ঋণ খেলাপীরা ও এর সহযোগীরা এর ফায়দা নিতে পারে।

এমতাবস্থায়, ব্যাংকের উক্ত পলাতক ঋণ বিনিয়োগ গ্রহীতার জামিনদার জনাব শহিদুল করিমকে সকল প্রকার ষড়যন্ত্র মূলক কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য এবং সংশ্লিষ্ট সকল কে উক্ত বিষয়ে সচেতন থাকার জন্য
অনুরোধ করা যাচ্ছে। অন্যথায়,ব্যাংক কর্তৃপক্ষ তাহার বিরুদ্ধে ও ষড়যন্ত্রকারীদের চিহিৃত করে যথাযথ আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হইবে।

অনুরোধক্রমে ;

মোঃ শামীম হাসান
প্রশাসন বিভাগ এর পক্ষে,
দি ফরিদপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লিঃ